মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১
সুসারের উদ্যোগে ফিকরি মুযাকারা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

সুসারের উদ্যোগে ফিকরি মুযাকারা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

amarsurma.com
সুসারের উদ্যোগে ফিকরি মুযাকারা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

আমার সুরমা ডটকম:

‘সিরাত, সাহিত্য ও ইতিহাস’ নিয়ে সু-সাহিত্যের রণাঙ্গন (সুসার)-এর আয়োজনে ফিকরি মুযাকারা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান ২৮ জুন শুক্রবার দিরাই জালাল সিটির কনফারেন্স হলে সুসার সভাপতি হাম্মাদ সাদীর সভাপতিত্বে ও হাম্মাদ বিন আব্দুল আউয়ালের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।
হাফিজ নাছরুল্লাহ আল হাবিবের তিলাওয়াতে শুরু হওয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সুসারের নির্বাহী সভাপতি ও প্রেক্ষাপট সম্পাদক নাঈম বিন আব্দুল আউয়াল।
অনুষ্ঠানে ইসলামে ব্যবসা ও এর গুরুত্ব বিষয়ে আলোচনা করেন মুফতি মাসউদ আল-মারজান, কওমি সিলেবাসের ভাব গাম্ভীর্যতা নিয়ে আলোচনা করেন হাফিজ মাওলানা আব্দুর রহমান, সিরাতে মুস্তাকীম প্রতিপাদ্য বিষয়ে আলোচনা করেন মাওলানা উসামা মুহাম্মদ, ইতিহাস নিয়ে আলোচনা করেন মাওলানা মামুনুর রশীদ নয়ন, আকাবিরদের জীবনী আমাদের মাইল ফলক বিষয়ে আলোচনা করেন মাওলানা আজহারুল ইসলাম ও মাওলানা হাসান আহমদ, আক্বসা, ইতিহাস ও মুমিনের চেতনা নিয়ে আলোচনা করেন মাসিক জাগ্রত কন্ঠ সম্পাদক মুহাম্মদ মাহমুদ হাসান, আক্বসা বিষয়ে ইংরেজি বক্তব্য প্রদান করেন মাওলানা আব্দুর রহমান ইমাম, সবাহী মক্তবের গুরুত্ব বিষয়ে আলোচনা করেন মাওলানা আসআদ আহমদ তালুকদার, যুবসমাজ ধ্বংসের নীল নকশা বিষয়ে আলোচনা করেন মাওলানা উবায়দুল্লাহ তাহমিদ, তারুণ্যের ক্যারিয়ার ভাবনা বিষয়ে আলোচনা করেন হাফিজ সৈয়দ আসআদ আহমদ, সময়ের মূল্যায়ন বিষয়ে আলোচনা করেন হাফিজ মাওলানা মুফতি শামসুল হাসান মুজাক্কির, ইতিহাস থেকে আলোচনা করেন মুফতি মিসবাহ উদ্দিন।
অনুষ্ঠানে অনুভূতি ব্যক্ত করেন হাফিজ মাওলানা মুহাম্মদ আব্দুল বাছির সরদার, মাওলানা আবু আনাছ বিন ইলিয়াছ, প্রভাষক মোস্তাহার মিয়া মোস্তাক ও মাওলানা আবুল হাসান সাদী, মুফতি নূর আহমদ চুয়াপুরী, মুফতি জাকারিয়া মাহমুদ হানাফি, মুফতি শফী কামরান, মাওলানা আব্দুল্লাহ রাজী, রফিনগর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মেম্বার মামুনুর রশীদ মামুন, মাওলানা এস এম উমেদ আলী।
অনুষ্ঠানকে মাতিয়ে রাখতে সংগীত পরিবেশন করেন মদিনার সুর শিল্পী গোষ্ঠীর শেখ মারুফ হাসান ও হাফিজ হেদায়েতুল্লাহ ফয়সাল। পরে মাওলানা আবু আনাছ বিন ইলিয়াছের মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com